চিকুনগুনিয়া প্রতিরোধে ঢাকার দুই সিটি কর্পোরেশন

প্রকাশঃ জুলাই ৮, ২০১৭ সময়ঃ ৬:২১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২১ অপরাহ্ণ

সম্প্রতি ঢাকায় চিকুনগুনিয়া নামের ভাইরাসজনিত জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে এসব রোগীর অনেকে সেবা নিতে আসছেন। এডিস মশাবাহিত চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে মাঠে নেমেছে ঢাকার দুই সিটি কর্পোরেশন। এজন্য নাগরিকদের সচেতন করতে লিফলেট বিতরণ, র‌্যালি, আলোচনা সভা ও মাইকিংসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়। সেই সঙ্গে খোলা হয়েছে জরুরি তথ্যকেন্দ্রও।

এরই ধারাবাহিকতায় শনিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মনিপুরিপাড়ায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মনিপুরিপাড়া কল্যাণ সমিতি এবং উত্তর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড যৌথভাবে এ র‌্যালির আয়োজন করে। র‌্যালিতে চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে।

একই সময়ে দক্ষিণ সিটির মহানগর মহিলা কলেজ ও নবাবপুর সরকারি প্রাইমারি স্কুলে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। একইভাবে সিদ্ধেশ্বরী গার্লস স্কুল, মানিকনগর মডেল হাইস্কুল, দনিয়া এ কে হাইস্কুলেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে প্রতিষ্ঠান প্রধান, বিপুলসংখ্যক শিক্ষার্থী এবং কর্পোরেশনের স্থানীয় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া এডিস মশাবাহিত চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জরুরি চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র চালু করেছে দক্ষিণ সিটি কর্পোরেশন।

এছাড়া গতকাল শুক্রবার দুই সিটি কর্পোরেশনের ১০টি অঞ্চলের প্রায় সব কটি মসজিদের খতিব ও ইমামরা দুই মেয়রের অনুরোধে জুমার নামাজের খুতবায় চিকুনগুনিয়া বিষয়ে জনসচেতনতামূলক বক্তব্য দেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G